| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ‘হরিয়ানায় দাঙ্গা বন্ধে বিশ্বের মুসলিম উম্মাহর ঐক্যবদ্ধ পদক্ষেপ নিতে হবে’


‘হরিয়ানায় দাঙ্গা বন্ধে বিশ্বের মুসলিম উম্মাহর ঐক্যবদ্ধ পদক্ষেপ নিতে হবে’


রহমত নিউজ ডেস্ক     05 August, 2023     04:05 PM    


ভারতীয় হিন্দুত্ববাদের দোসর বিজেপি প্রশাসনের ছত্রছায়ায়া এই মুসলিম জনগোষ্ঠীর উপর বর্বরোচিত জুলুম ও হত্যাযজ্ঞের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির আমীর মাওলানা ছরওয়ার কামাল আজিজী ও মহাসচিব মাওলানা মুসা বিন ইযহার বলেছেন, হরিয়ানায় দাঙ্গা বন্ধে এবং মুসলমানদের জানমাল, ইজ্জত রক্ষায় বিশ্বের মুসলিম উম্মাহর ঐক্যবদ্ধ পদক্ষেপ নিতে হবে এবং আন্তর্জাতিকভাবে ভারতের উপর অর্থনৈতিক ও বাণিজ্যিক চাপ সৃষ্টি করতে হবে। 

শুক্রবার (৫ আগস্ট) পার্টির প্রচার সচিব আব্দুল্লাহ আল মাসউদ খান স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক যুক্ত বিবৃতিতে নেতৃদ্বয় এসব কথা বলেন।

নেতৃদ্বয় বলেন, ভারতে দিল্লির পাশ্ববর্তী হরিয়ানায় দাঙ্গার নামে মুসলিম জনগোষ্ঠীর উপর বর্বরোচিত জুলুম ও হত্যাযজ্ঞ চলছে মুসলিম সংখালঘু জনগোষ্ঠীর ঘরবাড়ি পোড়ানো হচ্ছে এবং বাড়ি ভিটা থেকে উৎখাত করা হচ্ছে। ধর্মনিরপেক্ষ গণতান্ত্রিক রাষ্টের সাইনবোর্ড টানিয়ে বরাবরই ভারতীয় হিন্দুত্ববাদের দোসর আর এস এস, ইসকন এর সাম্প্রদায়িক আস্ফালনের স্বীকার সংখ্যালঘু মুসলমান সম্প্রদায়। হরিয়ানায় দাঙ্গা বন্ধে এবং মুসলমানদের জানমাল, ইজ্জত রক্ষায় বিশ্বের মুসলিম উম্মাহর এক্যবদ্ধ পদক্ষেপ নিতে হবে এবং আন্তর্জাতিক ভাবে ভারতের উপর অর্থনৈতিক ও বাণিজ্যিক চাপ সৃষ্টি করতে হবে। বাংলাদেশ সরকারের পক্ষ থেকেও কড়া প্রতিবাদ এর দাবি জানান তারা।